• ঢাকা, বুধবার, ২২ মে ২০২৪

এবার বঙ্গবন্ধু সাফারি পার্কে সিংহের মৃত্যু, থানায় জিডি


সম্প্রতি গাজীপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে বাঘ, সিংহসহ ১১টি জেব্রার মৃত্যু নিয়ে চলছে বেশ তোলপাড়। এরই মধ্যে বুধবার কক্সবাজারের ডুলাহাজারা বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে মারা গেল একটি সিংহ। এই ঘটনায় চকরিয়া থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন পার্কের তত্বাবধায়ক মো. মাজহারুল ইসলাম।

জানা গেছে, বুধবার (২৩ ফেব্রুয়ারি) বিকেলে সিংহের বেষ্টনীতে হঠাৎ নিথর হয়ে যায় ‘সোহেল’ নামের সিংহটি। সিংহটি বার্ধক্যজনিত রোগে ভুগছিলো, মৃত্যুকালে তার বয়স ২২ বছর ছিলো বলে জানান তত্ত্বাবধায়ক।

চকরিয়া উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা সুপন নন্দী ও পার্কের ভ্যাটেনারি সার্জন ডা. হাতেম সাজ্জাত মো. জুলকার নাইন মৃত সিংহের ময়নাতদন্ত করেছেন বলেও জানা গেছে।

থানায় করা সাধারণ ডায়েরিতে পার্কের তত্ত্বাবধায়ক মো. মাজহারুল ইসলাম উল্লেখ করেন, সাফারি পার্কের বয়স্ক সিংহ ‘সোহেল’ বুধবার বিকেল সাড়ে ৪টার দিকে মারা যায়। প্রকৃতিতে একটি সিংহ স্বাভাবিকভাবে ১৫-১৮ বছর বাঁচে। কিন্তু ২০০৪ সালে ডুলাহাজারা সাফারি পার্কে আসার পর ২২ বছরের মাথায় এই সিংহের মৃত্যু হলো। বিগত ৩-৪ বছর ধরে বার্ধক্যজনিত সমস্যায় ভুগছিল সে।

সাফারি পার্ক কর্তৃপক্ষ জানিয়েছে, ৪ বছর বয়সে ২০০৪ সালে ঢাকার মিরপুরের জাতীয় চিড়িয়াখানা থেকে সিংহটিকে ডুলাহাজারা বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে আনা হয়।

Rent for add